অর্থ প্রতিমন্ত্রীর কাছে শিক্ষক সমিতির স্মারকলিপি

Minister M.A Mannan 27.11.14সকাল ডেস্ক : বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি ওয়েছ আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক বিপ্লব পুরকায়স্থের নেতৃত্বে সিলেট জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এম.পি’র সাথে সাক্ষাত করে সরকারী প্রাথমিক শিক্ষকদের ফিক্সেশনের জটিলতা নিরসনের জন্য স্মারকলিপি প্রদান ও মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষক নেতৃবৃন্দ সিলেট সার্কিট হাউজে সাক্ষাত করে এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ৯ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ২য় শ্রেণীর পদমর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন গ্রেড উন্নয়নের ঘোষণা দেন। অথচ প্রায় ৮ মাস অতিবাহিত হলেও ফিক্শেসন জটিলতায় তা আটকে আছে। ২য় শ্রেণীর কর্মকর্তা হিসেবে সেল্ফ-ড্রয়িংয়ের সুনির্র্দিষ্ট নির্দেশনা ও সিলেটের প্রাথমিক শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে সকল বিদ্যালয়ে কমপক্ষে ৬টি পদ সৃষ্টি করে সিলেটের স্থায়ী বাসিন্দাদের দিয়ে শিক্ষক পদ পূরণের জন্য প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতৃবৃন্দ।

এ সময় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এমপি স্মারকলিপি গ্রহণ ও শিক্ষকদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনেন। প্রতিমন্ত্রী ফিকসেশন জটিলতা নিরসনের আশ্বাস দিয়ে বলেন, প্রাথমিক শিক্ষকদের ব্যাপারে সরকার খুবই আন্তরিক। ইতিমধ্যেই এ বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ে আলোচনা হয়েছে।

স্মারকলিপি প্রদানকালে শিক্ষক নেতৃবৃন্দের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিনিয়র সহ-সভাপতি আহমুদুল কিবরিয়া বকুল, সহ-সভাপতি গোলাম রব হাসনু, মোঃ মাসুক আহমদ, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল কাইয়ুম, সহ-সাধারণ সম্পাদক নুহেল আহমদ চৌধুরী ও আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ নজমুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক সমুন চন্দ্র তালুকদার, অর্থ সম্পাদক আতাউর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি আব্দুল গফুর মজুমদার, সাধারণ সম্পাদক শহীদ উল্ল্যা, আব্দুস শহীদ, বালাগঞ্জ প্রতিনিধি ফেরদৌসী বেগম প্রমুখ।

শেয়ার করুন