সিলেট অডিটোরিয়ামের সংস্কার ও আধুনিকায়ন জরুরী

সিলেট অডিটোরিয়ামের সংস্কার ও আধুনিকায়নের দাবীতে শনিবার সন্ধ্যায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এম.পি বরাবরে স্মারকলিপি দিয়েছে সম্মিলিত নাট্য পরিষদ। 
স্মারকলিপিতে পরিষদ নেতৃবৃন্দ দাবি করেন, সিলেটের সংস্কৃতির প্রবাহমান ধারাকে অগ্রসর করতে সাংস্কৃতিক কর্মকান্ড আজ নানাবিধ প্রতিকুলতার সম্মুখীন। সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার একমাত্র বৃহৎ হল সিলেট অডিটোরিয়াম আজ নানা সংকটাবর্তে জরাজীর্ণ। এটির আধৃনিকায়নের জন্য অতিসত্বর অডিটোরিয়ামের নিরাপত্তা ও সাংস্কৃতিক পরিবেশ রক্ষার সার্থে ড্রেন সংস্কার ও সীমানা প্রাচীর নির্মাণ, হল বিল্ডিং সংস্কার ও পূর্নাঙ্গ ভাবে রং করা, শিল্পী ও কলা-কৌশলির সুবিদার্থে গ্রীণ রুম বর্ধিত করণ, দীর্ঘ দিনের পুরনো চেয়ার অপসারণ করে নতুন চেয়ার স্থাপন, হলের পার্কিং ও যাতায়াত ব্যবস্থা উন্নত করন, সুবিধাজনক স্থানে উন্মুক্ত মঞ্চ নির্মাণ ও সিলেট অডিটোরিয়ামের একটি সাংস্কৃতিক কেন্দ্র সংযোজন করা সহ বিভিন্ন দাবি তুলে ধরেন।
অর্থমন্ত্রী স্মারকলিপি গ্রহন করে দ্রুত একটি প্রকল্প গ্রহণের মাধ্যমে সিলেট অডিটোরিয়ামের সংস্কারে সম্মিলিত নাট্য পরিষদের সুপারিশ বিবেচনার আশ্বাস দেন। নাট্য পরিষদ নেতৃবৃন্দ অর্থমন্ত্রীর আশ্বাসে আশ্বস্ত হন এবং তার আন্তরিকতার জন্য কৃতজ্ঞতা জানান।
স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দীন লস্কর ময়না, প্রাক্তন পরিচালক অরিন্দম দত্ত চন্দন, পরিচালক চম্পক সরকার, নাট্য সংগঠক আমিরুল ইসলাম বাবু, পরিষদের সহ সভাপতি খোয়াজ রহিম সবুজ, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, যুগ্ম সম্পাদক মোস্তাক আহমদ, নির্বাহী সদস্য সিরাজ উদ্দীন শিরুল, মোহাম্মদ আব্দুল¬াহ্ অয়ন, সাইফুৃর রহমান চৌধুরী সুমন, প্রাক্তন নির্র্বাহী সদস্য দেবব্রত চৌধুরী লিটন প্রমুখ।

শেয়ার করুন