সিলেটে চারদিনব্যাপী ৫ম সারেগ আবাসন মেলা শুরম্ন বৃহস্পতিবার

সিলেটের সকাল প্রতিবেদনঃ নগরীর সিলেট স্টেডিয়ামস’ মোহাম্মদ আলী জিমনেশিয়ামে বৃহস্পতিবার থেকে শুরম্ন হচ্ছে ৫ম সারেগ আবাসন মেলা ২০১৩। ওইদিন বিকেল  ৪ টায় মেলার উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। চারদিনের এ মেলা চলবে ২৭ জানুয়ারি পর্যনত্ম। মঙ্গলবার দুপরে সিলেটের একটি হোটেলে সিলেট এ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রম্নপ (সারেগ) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সিলেটের জেলা প্রশাসক খান মোহাম্মদ বিলাল ও জাতীয় গৃহায়ণ কর্তৃপড়্গের নির্বাহী প্রকৌশলী মো: শামছুল আলম।
২৭ জানুয়ারি পর্যনত্ম প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত সাড়ে ৭ টা পর্যনত্ম মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় সিলেট ও ঢাকার ৩৫ টি ডেভেলপার ও নির্মাণ সামগ্রী প্রতিষ্ঠান অংশ নেবে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো নিজ নিজ উদ্যোগে মেলা উপলক্ষে বিশেষ ছাড়সহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করবে।
২৭ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।
লিখিত বক্তব্যে সারেগ-এর সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে অন্যান্য ব্যবসার মতো আবাসন খাতও বেশী ড়্গতিগ্রসত্ম হয়েছে। হুমকির মুখে পড়েছে বিনিয়োগ করা পুঁজি এবং অনেক শ্রমিকের কর্মসংস’ানের পথ। পাশাপাশি বিদ্যুৎ ও গ্যাস সংযোগের অচলাবস’া এবং নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিও এ শিল্প বিকাশের অন্যতম অনত্মরায়। তিনি এও বলেন, আবাসন ব্যবসায়ীরা কেবল মুনাফাই, অনেকাংশে সামাজিক দায়িত্বও পালন করে চলেছেন।
সভাপতির বক্তব্যে হাসিন আহমদ বলেন, মেলার মাধ্যমে আবাসন খাত আরো শক্ত অবস’ানে যাবে। মেলা থেকে নিম্ন মধ্যবিত্ত লোকজনও সাশ্রয়ী মূল্যে পস্নট এবং ফ্ল্যাট কিনতে পারবে। তিনি সুন্দর আবাসন সেক্টর গড়তে সাংবাদিকসহ সব মহলের সহযোগিতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে-সারেগ সহ-সভাপতি হাফিজ আব্দুল হাই হারম্নন ও মাওলানা খায়রম্নল হোসেন, ট্রেজারার আব্দুল জব্বার জলিল, সদস্য এডভোকেট সিদ্দিকুর রহমান, হাসিন আহমদ মিন্টু, তাজুল ইসলাম হাসান, শহীদ আহমদ চৌধুরী, আর্ক রিয়েল এস্টেট-এর ডিএমডি দিলওয়ার হোসাইন, পরিচালক মাওলানা আ ফ ম শোয়াইব,ব্যবসায়ী মাসুদ আহমদ প্রমুখ উপসি’ত ছিলেন।
মেলার টাইটেল স্পন্সর- রয়েল হোমস লি:(রয়েল সিটি) এবং কো-স্পন্সর-হিল সাইড অ্যাপার্টমেন্ট এবং আর্ক রিয়েল এস্টেট (প্রা:) লি:।
এছাড়া, লাফার্জ সুরমা সিমেন্টের সৌজন্যে মেলায় আগতদের জন্য প্রতিদিন র‌্যাফেল ড্র’র ব্যবস’া রয়েছে। এতে পুরস্কার হিসাবে-কম্পিউটার,ফ্রিজ,টেলিভিশন, ডিনার সেট ও মোবাইল সেট থাকবে।

শেয়ার করুন